৭ লক্ষ ৬৫ হাজার ৪২৮ জন শিক্ষার্থীদের প্রি- রেজিষ্ট্রেশন

৭ লক্ষ ৬৫ হাজার ৪২৮ জন শিক্ষার্থীদের প্রি- রেজিষ্ট্রেশন

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, মে ২৬, ২০২০

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পেতে সাত লাখ ৬৫ হাজার ৪২৮ জন শিক্ষার্থী প্রি-রেজিস্ট্রেশন করেছে।

মঙ্গলবার (২৬ মে) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্রে এ তথ্য জানা যায়। আগামী ২৯ মে রাত ১২টা পর্যন্ত প্রি-রেজিস্ট্রেশন করা যাবে।

জানা যায়, সোমবার (২৫ মে) পর্যন্ত ছয় লাখ ৬৫ হাজার ৪১৮ জিন প্রি-রেজিস্ট্রেশন করেছে। এদের মধ্যে গ্রামীণ ফোন নম্বর থেকে তিন লাখ ৬৯ হাজার ৬৫৯ জন, রবি নম্বর থেকে দুই লাখ ৫৭ হাজার ৩৮৪ জন, টেলিটক নম্বর থেকে ৬৮ হাজার ৬০৮ জন এবং বাংলালিংক নম্বর থেকে ৬৯ হাজার ৭৬৮ জন ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন করেছেন।

এবার মোট পরীক্ষার্থী ছিল ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন।

আগামী ৩১ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হতে যাচ্ছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এদিন ফল প্রকাশের সম্মতি জানানো হয়েছে। এদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন।

চলতি বছর এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীদের ফল দেওয়া হবে। শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে। কোনো অবস্থাতেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফল প্রকাশের দিন জমায়েত হওয়া যাবে না।

রেজিস্ট্রেশন করবেন যেভাবে: প্রি-রেজিস্ট্রেশনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll স্পেস Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ নেওয়া হবে