সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আর নেই

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আর নেই

প্রকাশিত: ১১:৪৩ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২০

মোঃ আমানউল্লাহ

কুমিল্লা ( মুরাদনগর) প্রতিনিধি :

শনিবার (১৩ জুন) বেলা ১১ টার দিকে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয় গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শোক প্রকাশ।

এর আগে মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও দেশের প্রখ্যাত নিউরোসার্জন অধ্যাপক কনক কান্তি বড়ুয়া শুক্রবার রাত সা‌ড়ে ১১টায় জানিয়েছিলেন, মোহাম্মদ না‌সি‌মের শারী‌রিক অবস্থা আগের ম‌তোই সংকটাপন্ন। তি‌নি এখনও ডিপ কোম‌ায় অর্থাৎ গভীর অচেতন র‌য়ে‌ছেন। ভে‌ন্টি‌লেটর মে‌শি‌নের সাহা‌য্যে তি‌নি কৃ‌ত্রিমভা‌বে শ্বাস-প্রশ্বাস গ্রহণ কর‌ছেন। রা‌তে হঠাৎ ক‌রে হা‌র্টের কিছু সমস্যা দেখা দেয়। মে‌ডি‌কেল বো‌র্ডের সদস্যরা জুম কনফা‌রে‌ন্সে যোগ দি‌য়ে পরামর্শ দেন। কিছুসম‌য় পর তার হার্ট কাজ কর‌তে শুরু ক‌রে।

করোনা উপসর্গ নিয়ে গেল ১ জুন রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। পরে তার করোনা ভাইরাস টেস্ট দেয়া হয় এবং ওইদিন রাতে তার করোনা পজিটিভ আসে। কিন্তু গত ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন। পরে জরুরিভাবে ওই দিনই তার অপারেশন করা হয়। পরদিন একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। অপারেশনের পর চিকিৎসকরা তাকে ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখেন। তবে ৯ জুন পুনরায় তার করোনা পরীক্ষায় করলে নেগেটিভ আসে।