সচেতনতার মাধ্যমে করোনাযুদ্ধ মোকাবেলা করতে হবে – এমপি কমল

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

নিজস্ব প্রতিবেদক:-

কক্সবাজার সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে ঈদগাঁহ’তে আজ ১১ই জুন কোভিড -১৯ নমুনা সংগ্রহ কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।
সপ্তাহে ৬ দিন স্থানীয় পাবলিক লাইব্রেরীতে কোভিড-১৯ এর নমুনা সংগ্রহ করা হবে।
কক্সবাজার -৩ আসনের মাননীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল সংক্ষিপ্ত এক অনুষ্ঠানের মাধ্যমে ওই নমুনা সংগ্রহ কেন্দ্রের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদের সঞ্চালনায় এবং সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আলী এহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধ বিষয়ে সংক্ষিপ্তভাবে দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন সদর উপজেলা মেডিক্যাল অফিসার ডাঃ ইমরুল কায়েস।
এতে আরো বক্তব্য রাখেন ঈদগাঁহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ছৈয়দ আলম, কক্সবাজার জেলা যুবলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু।

সংসদ সদস্য সাইমুম সওয়ার কমল বলেন, করোনাভাইরাস সংক্রমণ আজ শুধু বাংলাদেশের সংকট নয়, এটি এখন বৈশ্বিক মহামারী। এই মহামারী মোকাবেলায় সচেতনতা এবং সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি প্রতিপালনের কোন বিকল্প নেই।
বৃহত্তর ঈদগাঁহ’র গণমানুষের ভোগান্তি লাঘব করতে জেলা সদরের দুরত্ব কমিয়ে স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ঈদগাঁহতে কোভিড -১৯ নমুনা সংগ্রহ কেন্দ্র তারই প্রমাণ।
যারা ঘরের কোণে বসে বসে স্বাস্থ্যকর্মী ও সরকারের ছিদ্রান্বেষণ করে করে পেটের ভাত হজম করছেন তাদের হুশিয়ারী উচ্চারণ করে জনাব কমল বলেন, মাঠের পরিস্থিতি দেখুন,পর্যবেক্ষণ করূন, মানুষকে সেবা দিন। সকলের সম্মিলিত চেষ্টা থাকলে ইনশে আল্লাহ অচিরেই এই মহামারী থেকে আমরা পরিত্রাণ পাব।
ঈদগাঁহ’তে একটি আইসোলেশন সেন্টার স্থাপনের গুরুত্ব উপলব্ধি করে তিনি বলেন,উপযুক্ত ইউটিলিটিসম্পন্ন ভবণ পাওয়া গেলে অবশই একটি আইসোলেশন সেন্টার করা হবে এবং সেই চেষ্টা অব্যাহত আছে।
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঈদগাঁহ পুলিশ তদন্তকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (আইসি) মোহাম্মদ আসাদুজ্জামান, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নুর ছিদ্দিক,ইসলামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম, পোকখালী ইউপি চেয়াম্যান রফিক আহমদ, স্বাস্থ্য সহকারী এনামুল হক এনাম,স্বাস্থ্য সহকারি মায়মুন আল রশিদ, স্বাস্থ্য সহকারী আবু তালেব, স্বাস্থ্য সহকারি আবুল কাশেম, স্বাস্থ্য সহকারী রেবেকা সুলতানা, স্বাস্থ্য সহকারী ফোরকান আহমদ, স্বাস্থ্য সহকারী মুফিজুল ইসলাম,
স্বাস্থ্য সহকারী আফতাবুজ্জামান, স্বাস্থ্য সহকারী ছৈয়দ নুর, স্বাস্থ্য সহকারী ফারজান সুলতান আঁখি, স্বাস্থ্য সহকারী দিদারুল ইসলাম, স্বাস্থ্য সহকারী নূরুল হুদা,  নুরু কোম্পানী( ছাটা নুরু), কক্সবাজার সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি  মিজানুর হক, সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন জয়, ঈদগাঁহ সাংগঠনিক উপজেলা  শ্রমিকলীগের সাধারণ-সম্পাদক সাইফুল ইসলাম, ঈদগাঁহ সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  কাজী আব্দুল্লাহ, আবদুল্লাহ আল মামুন।