মুরাদনগরে মুখের মাস্ক পকেটেঃ প্রশাসন দেখেলে মুখে

মুরাদনগরে মুখের মাস্ক পকেটেঃ প্রশাসন দেখেলে মুখে

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০

মোঃ খলিলুর রহমান, কুমিল্লা প্রতিনিধিঃ

সারা বিশ্বময় ছড়িয়ে যাওয়া করোনা পরিস্থিতিতে বাংলাদেশও সমান তালে এগিয়ে যাচ্ছে। এর মধ্যে কুমিল্লা বিবেচিত হয়েছে করোনা হট জোনের একটিতে। এরই মধ্যে কুমিল্লার মুরাদনগর বাজারে লক্ষ করা যাচ্ছে তার ভিন্নরূপ।

প্রশাসনের বার বার সতর্কবার্তা প্রদানের পরেও এখনো অনেকেই হাঁটছে মুখের মাস্ক পকেটে, নাকের ডগায় কংবা বিভিন্ন উপায় অবলম্বন করে। করোনা যেন তাদের কাছে কিছুইনা। পরোক্ষণেই আবার প্রশাসনের উপস্থিতিতে দেখা যায় তার ভিন্নরূপ।

প্রশাসনের চোখে ধুলো দিয়ে নির্ভিগ্নে মাস্ক বিহিন হেটে চলছে মানুষ। এদিকে সকল প্রকার দোকান পাট আগের মতো খোলা থাকায় বেড়েছে বাজারে লোক সমাগম। আসলে এতে করে নিজেদের মৃত্যুকে নিজেরাই দাওয়াত দিয়ে যাচ্ছে তারা।
অপরদিকে প্রশাসন প্রায়ই নিচ্ছে উক্ত সমস্যা সমাধানে নানা পদক্ষেপ। নিয়ম লঙ্ঘন করার দায়ে জরিমানাও গুণতে হয়েছে অনেককে।

সাধারণ পথযাত্রী থেকে শুরু করে প্রতিটি যানবাহনেও চেক করা হচ্ছে মাস্ক পরিধানের বিষয়টি। বাজার কমিটির সদস্যগণ প্রতিনিয়ত স্ব-শরীরে উপস্থিত থেকে দোকানদারদের নিয়ম মেনে দোকানপাট বন্ধ করার বিষয়টি নিশ্চিত করলেও ক্রেতাদের মধ্যে নেই তার কোনো প্রতিক্রিয়া।

সকালের বাজারের দৃশ্য দেখলে মনে হয় এ যেন প্রতিদিনই বাজার ফুরিয়ে যাবার ভয়ে বাজার করার দৃশ্য।

প্রশাসন ও সচেতন সমাজ শত চেষ্টা করলেও ব্যাক্তিগতভাবে সতর্কতার বিষয়টি জনমানুষের মনে সৃষ্টি না হলে মুরাদনগরের করোনা পরিস্থিতি রূপ নিবে আরেক হট জোনে। এমনটাই বিশিষ্ট জনদের ধারণা।