বন্ধু হয়ে পাশে থাকা চার যোদ্ধা করোনায় আক্রান্ত

বন্ধু হয়ে পাশে থাকা চার যোদ্ধা করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

মোঃ আশফাউর রহমানঃ

২২ জুন, ২০২০ ০৪:০৫ বন্ধু হয়ে পাশে থাকা চার যোদ্ধা করোনায় আক্রান্ত করোনাভাইরাস সংক্রমণ রোধে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার মানুষের মাঝে জনসচেতনা বৃদ্ধির পাশাপাশি সমস্যাগ্রস্তদের নানান সেবা দেয়ার লক্ষে দুর্বার গতিতে ছুটে চলেছেন উপজেলায় কর্মরত প্রশাসনের কর্মকর্তাসহ সাংবাদিক ও রজনৈতিক ব্যক্তিরা।

উপজেলাবাসীকে খাদ্যসামগ্রী সহায়তা, স্বাস্থ্য সুরক্ষা ও আইন-শৃঙ্খলা নিশ্চিত করণে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল আলম, সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম কমল, মুরাদনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মনজুর আলম ও বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার, বিভিন্ন মিডিয়ার সাংবাদিক এবং আ. লীগের অঙ্গসংগঠনের রাজনৈতিক ব্যক্তিরা দিনরাত কাজ করে চলেছেন। যার ফলে তাঁদের কার্যক্রম প্রশংসিত হয়ে উঠছেন উপজেলাবাসীর কাছে।

অনেকেই তাঁদেরকে বন্ধু হয়ে পাশে থাকা সম্মুখ করোনা যোদ্ধা হিসাবে আখ্যা দিয়ে ছবি পোস্ট দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। তবে গত তিন দিনে ওই যোদ্ধাদের মধ্যে চারজনের করোনা শনাক্ত হয়। কভিট-১৯ আক্রান্তরা হলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল আলম, বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার, দৈনিক সমকাল পত্রিকার প্রতিনিধি বেলাল আহমেদ ও উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক ফয়সাল আহমেদ নাহিদ। তাঁদের মধ্যে ডা. নাজমুল আলম কুমিল্লা মেডিক্যাল কলেজ হসপিটালে চিকিৎসা নিচ্ছেন।

বাকি তিনজন ডাক্তারের পরামর্শক্রমে বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। জানা যায়, গত ৪ এপ্রিল এই উপজেলায় প্রথম একজনের করোনা শনাক্ত হলেও ৭৮ দিনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৩ জনে। যা কিনা কুমিল্লা জেলার ১৭টি থানার মধ্যে মুরাদনগরে আক্রন্তের সংখ্যায় সর্বচ্চ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএনও) ডা. সিরাজুল ইসলাম মানিক বলেন, এই উপজেলার মুরাদনগর ও বাঙ্গরা বাজার থানার ২১ জন পুলিশ সদস্য ও দুজন ডাক্তারসহ ২৭ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত। তাছাড়া একজন সাংবাদিক ও একজন ছাত্রলীগ নেতা এবং মুরাদনগর থানার কোম্পানিগঞ্জ শাখার বেসরকারি ব্যাংক উত্তরা শাখার ৫ ও প্রাইম ব্যাংকের একজনসহ জাহাপুর বাজার শাখার অগ্রণী ব্যাংকের ম্যানেজার করোনায় পজিটিভ। মুরাদনগর উপজেলায় মোট আক্রান্ত ২১৩ জন। আজকে পর্যন্ত ১৩১ জন সুস্থ হলেও মৃত্যুবরণ করেছেন ১১ জন।