নকল সার্টিফিকেটসহ করোনা রোগী সেজে ধরা পড়লেন হাসপাতালের কর্মচারী

নকল সার্টিফিকেটসহ করোনা রোগী সেজে ধরা পড়লেন হাসপাতালের কর্মচারী

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

নিজস্ব প্রতিনিধি: সারা বিশ্বে যে করোনা ভাইরাসের থাবায় জন্ম নিয়েছে মৃত্যু মিছিল। যেখানে এই মহামারি থেকে বাচার জন্য সারা বিশ্বময় চলছে বিরামহীন আপ্রাণ চেষ্টা। সেখানে সামান্য প্রনোদনা পাওয়ার লোভে নিজেই করোনা রোগীর সনদ নিয়েছে রেলওয়ে জেনারেল হাসপাতালের এক কর্মচারী।
করোনাভাইরাসে আক্রান্ত হলেই পাওয়া যাবে সরকারি প্রণোদনার টাকা। আর সেই টাকা পাওয়ার লোভেই নিজেকে বানিয়েছেন করোনা রোগি এবং সেই মোতাবেক নিজের অফিসকে তার করোনা পজেটিভ হওয়ার খবর জানিয়ে ছুটিও কাটিয়েছেন কুতুবে রাব্বানী নামের মেডিসিন ক্যারিয়ার পদের এক কর্মচারি। অফিস থেকে ছুটি কাটাতে কুতুবে রাব্বানী সেই মোতাবেক কাগজপত্রও দাখিল করে।
মেডিসিন ক্যারিয়ার পদের কুতুবে রাব্বানী নামের ওই কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন বলে তার অফিসকে জানালেও জাতীয় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা (এনএসআই) গোপনে খোঁজখবর নিয়ে জানতে পারে কুতুবে রাব্বানী নামের এই মেডিসিন ক্যারিয়ার পদের কর্মচারী করোনায় আক্রান্ত হননি।
জানা যায়, প্রণোদনার টাকা হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে রাব্বানী করোনা পজিটিভের নকল সনদ তৈরি করেন। নিজেই মুগদা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. মৌসুমী সরকারের স্বাক্ষর জাল করে এই সনদ তৈরি করেন।
এনএসআইয়ের গোয়েন্দা কর্মকর্তারা জানান, রবিবার (২৮ জুন) বিকেল সাড়ে তিনটা থেকে সন্ধ্যা পর্যন্ত রেলওয়ে কর্মচারী হাসপাতালসহ তার বাসায় অভিযান চালিয়ে কুতুবে রাব্বানীকে করোনা পজিটিভের জাল সনদসহ আটক করা হয়।
এন‌এস‌আই এর উপ-পরিচালক মো. ওয়ালিউল্যাহ ও ফিল্ড অফিসার মো. জাহাঙ্গীর আলম এ অভিযান পরিচালনা করেন । অভিযান চলাকালিন সময়ে তাদের সহায়তা করে মুগদা থানা পুলিশ।
মুগদা থানার পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের কুতুবে রাব্বানীকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্তাধীন।