দেশের সবচেয়ে কম বয়সী করোনারোগী শনাক্ত !

প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, মে ২৯, ২০২০

নিউজ ডেস্ক:

দেশে সবচেয়ে কম বয়সী করোনারোগী শনাক্ত হয়েছে চট্টগ্রামে। বৃহস্পতিবার চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবের পরীক্ষায় জানা যায়, পাঁচ দিন বয়সী এক শিশুর শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

নমুনা সংগ্রহের সময় ওই শিশুর বয়স ছিল এক দিন। অর্থাৎ, পৃথিবীতে আসার মাত্র ২৪ ঘণ্টার মাথায় তার শরীরে করোনা বাসা বেঁধেছে।

চিকিৎসকদের কেউ কেউ বলছেন, গর্ভে থাকা অবস্থায়ও শিশুটি আক্রান্ত হয়ে থাকতে পারে। কারণ গর্ভবতী অবস্থায় শিশুটির মায়েরও কোভিড-১৯ পজিটিভ এসেছিল।

জানা যায়, চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎধীন অবস্থায় ২৩ মে ওই গর্ভবতী নারীর শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। ২৪ মে তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। ওইদিন দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার সন্তানের জন্ম হয়। পরদিনই সন্দেহবশত চিকিৎসকরা ওই শিশুর শরীর থেকে নমুনা সংগ্রহ করেন। গতকাল বৃহস্পতিবার তার ফলাফল পজিটিভ এসেছে।

৩২ বছর বয়সী ওই নারীর বসবাস চট্টগ্রাম নগরের খুলশি এলাকায়। তবে তিনি জন্মগ্রহণ করেন কক্সবাজারের চকরিয়ায়। মা এবং শিশু বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি আছেন। চিকিৎসকরা জানিয়েছেন- তাদের অবস্থা এখন স্থিতিশীল, তবে সঙ্গত কারণেই অন্যান্য সাধারণ করোনারোগীর চেয়ে তারা অনেক বেশি ঝুঁকিপূর্ণ।