দুর্ঘটনা নয়,এটি হত্যাকান্ড- নৌপরিবহন প্রতিমন্ত্রী

দুর্ঘটনা নয়,এটি হত্যাকান্ড- নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

নিজিস্ব প্রতিনিধি : সকাল নয়টার দিকে লঞ্চডুবির খবর পেয়েই সেখানে পৌঁছে যান বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীরা। সেখান থেকে উদ্ধার হওয়া সিসিটিভি ভিডিওতে দেখা যাচ্ছে, মর্নিং বার্ড লঞ্চটিকে একটি বড় লঞ্চ খুব দ্রুত থাক্কা দিচ্ছে। ছোট লঞ্চটিকে আড়াআড়িভাবে ধাক্কা দেয়ায় কয়েক সেকেন্ডের মধ্যেই লঞ্চটি ডুবে যায়।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সি সি টিভি ক্যামেরার ফুটেজ দেখে মনে হয়েছে এটি দুর্ঘটনা নয়, এটি একটি হত্যাকাণ্ড। এক্ষেত্রে লঞ্চ মালিকদের গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

সোমবার (২৯ জুন) সদরঘাটে যাত্রীবাহী লঞ্চ দুর্ঘটনার স্থান এবং উদ্ধার কার্যক্রম পরিদর্শনকালে একথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রতিমন্ত্রী বলেন, বিআইডব্লিউটিএ’র নৌ দুর্যোগ তহবিল থেকে লঞ্চ দুর্ঘটনায় মৃত প্রত্যেকের পরিবারকে দেড় লাখ টাকা করে দেয়া হবে।

তাৎক্ষণিকভাবে দাফনের জন্য বিআইডব্লিউটিএ’র পক্ষ থেকে ১০ হাজার করে টাকা এবং ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার করে টাকা দেওয়া হয়েছে।

এ সময় মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক এবং নৌপুলিশের ডিআইজি মোঃ আতিকুর রহমান উপস্থিত ছিলেন।