জালালাবাদে ত্রাণ বিতরণ করলেন ঢাবি ছাত্রলীগ নেতা সলিম উল্লাহ সুজন

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, জুন ৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক:-

করোনা ভাইরাস সংকটে কর্মহীন হয়ে পড়া দরিদ্র ও অসচ্ছল ১০০টি পরিবারের মধ্যে জেলা প্রশাসনের খাদ্যসামগ্রী, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার কবি জসিম জসীম উদ্দীন হলের তথ্য ও গবেষণা সম্পাদক ও বৃহত্তর ঈদগাহ সমিতি-ঢাকা এর সাধারণ-সম্পাদক মোঃ সলিম উল্লাহ সুজন।

আজ ০৩ জুন ২০২০ইং বাহারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ১০০টি দরিদ্র ও অসচ্ছল পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাস সংকট শুরু হওয়ার আগেই ক্যাম্পাস থেকে নিজ বাড়ি কক্সবাজার সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের বাহারছড়া গ্রামে আসেন সলিম উল্লাহ সুজন। গ্রামে আসার পরে শুরু হয় মহামারী করোনা ভাইরাস। করোনা মহামারীর কারণে তার বাড়ির আশপাশের অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েন।কর্মহীন হয়ে পড়া পরিবারগুলোর কথা তিনি কক্সবাজার জেলা প্রশাসক মহোদয়কে জানালে তিনি ১০০টি পরিবারের জন্য খাদ্য সামগ্রীর ব্যবস্থা করে দেন।

প্রতিটি প্যাকেটে ১০কেজি চাল, ২ কেজি ডাল, ১কেজি পেঁয়াজ, ১কেজি তেল, ১ কেজি লবন, আধা কেজি রসুন, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ছিলো। এলাকায় ছাত্রলীগ নেতা সুজনের এই কাজ বেশ প্রশংসিত হয়েছে।

ছাত্রনেতা মোঃ সলিম উল্লাহ সুজন বলেন, ‘ক্যাম্পাসে থাকলে এই সংকটের মধ্যে সবাইকে নিয়ে অনেক কিছু করা সম্ভব ছিলো। কিন্তু বাড়িতে আসার পর দেখলাম এলাকার লোকজন কষ্টে আছে। তাই তাদের তালিকা তৈরী করে জেলা প্রশাসনের সহযোগিতায় সামান্য সহায়তার ব্যবস্থা করতে পেরে অনেক খুশী লাগতেছে।

এসময় তিনি আরো বলেন, দেশের এই করুণ অবস্থায় প্রয়োজনে ধার দেনা করে অথবা বাবার সম্পত্তি বিক্রি করে হলেও অসহায় মানুষের পাশে থাকবো বলে আমি আশ্বস্ত করছি এবং সমাজের বিত্তবানদের অসহায় মানুষের পাশে থাকার অনুরোধ করছি।

এসময় উপস্থিত ছিলেন বাহারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল হক, কক্সবাজার সদর উপজেলা যুবলীগের উপ-দপ্তর সম্পাদক শাহিদ মোস্তফা, ঈদগাঁহ সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী আব্দুল্লাহ, বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদ,কক্সবাজার জেলার সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, দপ্তর সম্পাদক আজিজুর রহমান, ঈদগাঁহ সাংগঠনিক উপজেলা বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদের সাধারণ সম্পাদক রিদুয়ানুল হক রিপন, রামু কলেজের সভাপতি আসিবুল হাসান, রামু কলেজের সাধারণ সম্পাদক কামাল উদ্দীন উপস্থিত ছিলেন।।