জার্মানির জালে স্পেনের ৬ গোল, সুইডেনকে হারাল ফ্রান্স

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০

ক্রীড়া ডেস্ক:

ম্যানচেস্টার সিটির তরুণ উইঙ্গার ফেরান তোরেসের প্রথম হ্যাটট্রিকে ভর করে উয়েফা ন্যাশনস লিগে জার্মানিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে স্পেন। একই রাতে সুইডেনকে ৪-২ গোলে হারিয়েছে ফ্রান্স।

ইউরো ২০০৮ এর পুনরাবৃত্তি ঘটিয়ে স্পেনকে প্রথম গোলের দেখা পাইয়ে দেন সাবেক চেলসি ফরোয়ার্ড আলভারো মোরাতা। এরপর ৩৩তম মিনিটে দারুণ এক ভলিতে ব্যবধান বাড়ান তোরেস। দুর্দান্ত এক হেডে ব্যবধান ৩-০ করেন রদ্রি।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে চতুর্থ গোল আসে তোরেসের পা থেকে। এরপর ৭১তম মিনিটে অসাধারণ গোলে হ্যাটট্রিক পূরণ করেন তোরেস। শেষ বাঁশি বাজার আগমুহূর্তে দলের ষষ্ঠ গোল আসে মাইকেল ওয়ারজাবলের পা থেকে। প্রতিযোগিতামূলক ম্যাচে এটাই জার্মানির সবচেয়ে বড় ব্যবধানে পরাজয়ের ঘটনা।

রাতের অন্য ম্যাচে সুইডেনকে বিদায় করে দিয়েছে ফ্রান্স। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে ম্যাচের দুই অর্ধে দুই গোল করেন চেলসি স্ট্রাইকার অলিভিয়ের জিরুদ। এই জোড়া গোল তাকে সাবেক ফরাসি স্ট্রাইকার থিয়েরি অঁরির রেকর্ডের আরও কাছে নিয়ে গেল। জাতীয় দলের জার্সিতে জিরুদের গোল এখন ৪৪টি, যা আর্সেনাল কিংবদন্তির চেয়ে ৭টি কম।

ম্যাচের মাত্র চতুর্থ মিনিটেই ভিক্টর ক্লেসনের বাঁকানো শটে এগিয়ে যায় সুইডেন। কিন্তু জিরুদের জোড়া গোল এবং ফুল-ব্যাক বেঞ্জামিন পাভার্ডের গোলে পরিস্থিতি ফরাসিদের পক্ষে চলে যায়। রবিন কাইসনের শেষ মুহূর্তের গোলে আশা দেখছিল সুইডিশরা। কিন্তু যোগ করা সময়ে সুইডেনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন কিংসলে কোম্যান।

এই হারে লিগ ‘বি’-তে নেমে গেল সুইডেন। ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ফাইনালস আগেই নিশ্চিত করা ফ্রান্স এই নিয়ে ৬ ম্যাচে ৫ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট অর্জন করেছে। গ্রুপ পর্বে ৩ জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে পরের পর্ব নিশ্চিত করেছে স্পেন।