করোনা মোকাবেলায় তারুণ্যের অহংকার মিঃ ফান সংগঠন

করোনা মোকাবেলায় তারুণ্যের অহংকার মিঃ ফান সংগঠন

প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

করোনার প্রদুভাবে মানব সেবায় মি.ফান এগিয়ে বরাবরের মতোই একের পর এক দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে। এই মহামারীতে এই গ্রুপের তরুণদের মূল লক্ষ্যসমূহ, পবিত্র মাহে রমজানে মাদ্রাসায় অধ্যয়নরত এতিম ও অসহায় ছাত্রদের মাঝে পাঞ্জাবী কাপড় বিতরণ এবং ইফতার আয়োজন করা, ইদুল আজহায় অসহায় পরিবারের মাঝে ইদ সামগ্রী(বাজার) বিতরণ করা, শীতের মৌসুমে অসহায় পরিবারের মাঝে শীতবস্ত্র/কম্বল বিতরণ করা, ধর্ম-বর্ণ নির্বিশেষে যেকোনো সময় যেকোনো ধরনের মানুষের শারীরিক সমস্যায় স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে পাশে থাকা,অসহায় পরিবারের পাশে দাঁড়ানো, বিভিন্ন প্রকার ধর্মীয় এবং সামাজিক কাজে অংশগ্রহণ করা।

মুরাদনগরে ইদ উপলক্ষ্যে মি.ফানের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। করোনাভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাবে মুরাদনগরে কর্মহীন হয়ে পড়া ১২০ টি দরিদ্র ও দিনমজুর পরিবারের মাঝে বাড়ী বাড়ী গিয়ে ইদ উপলক্ষ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ভিত্তিক সংগঠন মানবসেবার মি.ফানের সদস্যরা। সংগঠনটির দেশীয় ও প্রবাসী সদস্য ছাড়াও এক আমেরিকা প্রবাসীর অর্থায়নে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার দুপুরে উপজেলার সদর, করিমপুর, কাশিপুর, মোচাগড়া, ভুবনঘর, রহিমপুর, বাহরামেরকান্দা, পাঁচকিত্তা, শুশুন্ডা, নিমাইকান্দি, রামধনীমুড়া ও দড়িকান্দি গ্রামে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, তৈল, সেমাই দুই আইটেম, দুধ, কিসমিস, নুডলস ও লবন।

এসময় মানব সেবায় মি. ফান গ্রুপের সদস্য মাহাবুব আলম শাকিল, সোহেল রানা, শরীফুজ্জামান, সানাউল্লাহ সোহাগ, মাহবুব আলম আরিফ, মাহফুজুর রহমান রুবেল, তারিকুল ইসলাম, শরীফুল ইসলাম, রাকিবুল, আবদুল্লাহ সজিব, আরিফুজ্জামান, আরফান, আলমগীর, সাইফুল ইসলাম সজিব, ইসতিয়াক আহমেদ, আরিফ গাজী, সরকার বাবু উপস্থিত ছিলেন।

এ নিয়ে মাহবুব আলম শাকিলের সাথে যোগাযোগ করলে তিনি জানান,এটা তাদের ৪২ তম কার্যক্রম। এদের যাত্রা শুরু হয়েছিলো ২০১৭ সালে। তিনি চান,এই কর্মকান্ডের মাধ্যমে মানবসেবার ধারা অব্যাহত রাখতে।