কক্সবাজার জেলা ছাত্রলীগ নেতা মারুফ আদনানের বিরুদ্ধে প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

ছেলের বিরুদ্ধে প্রকাশিত মিথ্যা সংবাদ প্রকাশের বিরুদ্ধে প্রতিবাদ কক্সবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হক মুকুলের।

গত ২৫ জুন রাত ১০ টার দিকে এ ফিরোজা শপিং কমপ্লেক্সে নিজেদের বাসায় মাদকের টাকা না দেয়ায় আপন ভাই ডা: তারেক আদনান কে কুপিয়ে জখম করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগের নেতা মারুফ আদনান। কক্সবাজার শহরের ফিরোজা শপিং কমপ্লেক্সে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। কথিত কিছু নিউজ পোর্টালে এমন মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশ করে কুচক্রী মহলের ইশারায়।

প্রকাশিত এমন মিথ্যা বানোয়াট সংবাদের প্রতিবাদ করেন জেলা ছাত্রলীগের উপ শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মারুফ আদনানের শ্রদ্ধেয় পিতা কক্সবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হক মুকুল। তিনি তাঁর নিজস্ব ফেসবুক আইডি থেকে প্রকাশিত উক্ত মিথ্যা সংবাদের প্রতিবাদ দেন। এবং তিনি, তাঁদের ছেলের বিরুদ্ধে প্রকাশিত উক্ত নিউজ নিয়ে কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানান।

দেশের নিউজ টুয়েন্টিফোরের পাঠকের পড়ার সুবিধার্তে উক্ত প্রতিবাদ নিম্নে হুবহু তুলে ধরা হলো:

আমার ছেলের বিরুদ্ধে কতিপয় অখ্যাত অনলাইন নিউজ পোর্টাল কাল্পনিক মিথ্যা সংবাদ পরিবেশন করে আমার সন্তান ও আমার ভাবমূর্তি ক্ষুন্ন করার পায়তারা করছে, যার জন্য আমি উক্ত নিউজ পরিবেশকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্হা গ্রহনের প্রস্তুতি নিচ্ছি।

আসল কথা হচ্ছে আমার বড় ছেলে ফ্লোরে স্লিপ করে মাথায় আঘাত পান, আমি তাকে নিয়ে সদর হাসপাতালে চিকিৎসা করাই। আমার উচ্চ শিক্ষত দুই ছেলের সাথে খুবই ভাল সম্পর্ক। বড় ছেলে ডাক্তার ও ছোট ছেলে এলএলবি করেছে। আমার ছোট ছেলেকে মাদকাসক্ত বলেছে নিউজে। মারুফকে কক্সবাজারে যারা চিনে ও জানে সবাই একবাক্যে ভাল ও ভদ্র ছেলে হিসাবে মনে করে। সে জীবনে কোনদিন পান সিগারেট ও খায়নি।

আসলে কিছু কুচক্রী মহল আমার ও পরিবারের (ছেলেদের) ভাবমূর্তি ক্ষুন্ন করার হীন মানসে এসব মিথ্যা সংবাদ পরিবেশন করছে।
আমি সবাইকে উক্ত মিথ্যা সংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করছি। ধন্যবাদ সবাইকে।

মাহবুব উল হক মুকুল
যুগ্ম সাধারণ সম্পাদক (১)
বাংলাদেশ আওয়ামিলীগ
কক্সবাজার জেলা শাখা।

এছাড়া কক্সবাজার জেলা ছাত্রলীগের উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক, মারুফ আদনান প্রকাশিত মিথ্যা বানোয়াট সংবাদের বিরুদ্ধে তিনি তাঁর ফেসবুকে লিখেন,

কক্সবাজার কয়েকটা অনলাইন নিউজের প্রকাশিত নিউজের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ

নিউজে প্রকাশিত আমি মাদকাসক্ত হয়ে নিজের বড় ভাইকে হামলা করেছি, এটা সম্পূর্ন ভুয়া, মিথ্যা,ও উদ্দেশ্যপ্রনোদিত নিউজ, আমি মাদকাসক্ত হওয়া তো দুরের কথা জীবনে একটি পান খেয়েছি এধরনের প্রমাণও ইনশাআল্লাহ কেউ দিতে পারবেনা, নিউজে যা বলা হয়েছে, আদো আমার পরিবারে এধরনের কোন ঘটনা ঘটেনি, আমার পরিবার রাজনৈতিক পরিবার, আমার পরিবারের মানসম্মান নস্ট করার কিছু খারাপ লোক প্রকৃতির লোক উঠেপড়ে লেগেছে, আমি দীর্ঘদিন সুনামের সাথে ছাত্রলীগের রাজনীতি করে আসতেছি, এবং গত জেলা ছাত্রলীগের সম্মেলনে সভাপতি প্রার্থী হয়েছিলাম, তখন থেকে আমার রাজনৈতিক প্রতিপক্ষ বিভিন্ন ভাবে আমার বিরুদ্ধে লেগে আছে, সবাই কিছু না-জেনে না-বুঝে আমাদের পরিবারের সম্মান নস্ট করার জন্য মিথ্যা নিউজ পরিবেশন করছে, মূল ঘটনা হল আমার বড় ভাই ডাক্তার তারেক আদনান বাসার ফ্লোরে পা পিছলে মাথা ফেটে যায়, এ ঘটনাকে আমার রাজনৈতিক প্রতিপক্ষ রা তিলকে তাল বানানো শুরু করেছে, আমি এ ঘটনা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি, সাথে আমার বড় ভাই ও বাবা মিলে যারা এধরনের নিউজ করেছে তাদের বিরুদ্ধে আইসিটি মামলা করার প্রস্তুতি নিচ্ছি…