অক্টোবরে শুরু মেসি-নেইমার-রোনলদোর বিশ্বকাপ বাছাই

প্রকাশিত: ১:৪৯ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০২০

স্পোর্টস ডেস্কঃ

আরও একমাস পিছিয়ে দেওয়া হলো দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই। সেপ্টেম্বরে শুরুর পরিকল্পনা থাকলেও অক্টোবরে মাঠে গড়াবে লিওনেল মেসি-নেইমারদের বিশ্বকাপে টিকেট কাটার লড়াই। শুক্রবার (১০ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা।

এর আগে লাতিন বিশ্বের বিশ্বকাপ বাছাইপর্ব শুরুর মূল সময়সূচি ছিল মার্চে। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে তা স্থগিত করা হয়। এরপর ফিফার সঙ্গে আলোচনা করে সম্ভাব্য সময়সূচি হিসেবে ২-১০ সেপ্টেম্বরের মধ্যে বাছাইপর্ব শুরুর পরিকল্পনা করে দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশন (কনমেবল)।

কিন্তু পরিস্থিতি এখনও উন্নতি না হওয়ায় এবার অক্টোবরে ১৮ রাউন্ডের বাছাইপর্বের এই আসর শুরুর পরিকল্পনা করা হচ্ছে। চলমান মহামারিতে লকডাউন ও ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় কনমেবল তাদের পরিকল্পনায় পরিবর্তন এনেছে। এবারও ফিফার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

দক্ষিণ আমেরিকার বাছাইয়ে শীর্ষে থাকা চার দল সরাসরি টিকেট পাবে ২০২২ সালের ২১ নভেম্বরে শুরু হতে যাওয়া কাতার বিশ্বকাপের। পঞ্চম দল সুযোগ পাবে প্লে-অফে খেলে টিকেট কাটার।