মেহেরপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

 

এম.সোহেল রানা, মেহেরপুর জেলা প্রতিনিধি: আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মেহেরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলো যথাযোগ্য মর্যাদায় আলোচনা সভা ও সারাদিন ব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।

মেহেরপুর সদর উপজেলার কালাচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়:

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ১ম পর্ব সকালে সূর্যাদয়ের সাথে সাথে জাতীয় সংগীত গেয়ে প্রতিষ্ঠানের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় উপস্থিত ছিল- স্কুল ম্যানেজিং কমিটি (এসএমসি) সভাপতি, মোঃ কিতাব আলী, প্যারেন্টস টিচার্স এসোসিয়েশন (পিটিএ) কমিটির সহ-সভাপতি ও “মোমেনশাহী দর্পণ”র বার্তা সম্পাদক- এম.সোহেল রানা, সহকারি শিক্ষক, মোঃ জাহান আলী, মোঃ কামরুল ইসলাম, সহকারি শিক্ষিকা শারমিন ফারহানা সহ উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীরা। পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস সম্পর্কে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

২য় পর্বে- কালাচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে ও কালাচাঁদপুর যুব সমাজের সহযোগীতায় ক্রিড়া প্রতিযোগীতা অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মোঃ সুলতান মন্ডল, মোঃ শওকত আলী, ওমর ফারুক, আঃ রহিম, আয়ূব আলী, মহাসিন আলী এবং
যুব সমাজের মধ্যে যারা সারাদিন ব্যাপি ক্রিড়া প্রতিযোগীতায় সহযোগীতা করেছে তাঁরা হলো- মোঃ মুকুল হোসেন, আবু হুরাইরা এজাজ, নয়ন আহমেদ (সামাদুল), কাবিরুল, এম.সোহেল রানা প্রমূখ।

বেগম বদরুন্নেছা টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ:

যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৮। মেহেরপুর পৌরসভা ৪নং ওয়ার্ড কালাচাঁদপুরস্থ বেগম বদরুন্নেছা টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ এর আয়োজনে দিনের প্রথম প্রহরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে সূর্যাদয়ের সাথে সাথে জাতীয় সংগীত গেয়ে প্রতিষ্ঠানের জাতীয় পতাকা উত্তোলন ও র‍্যালী অনুষ্ঠিত হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন- শিক্ষা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ নূরুল বাশার, এ সময় উপস্থিত ছিলেন- প্রভাষক মোঃ নূরুল আহমেদ, প্রভাষক মোঃ সামসুল ইসলাম, প্রভাষক মোঃ ইয়ারুল ইসলাম, প্রধান অফিস সহকারি মোঃ জিল্লুর রহমান, অফিস সহকারি মফিজুল সহ কলেজের বিভিন্ন কর্মকর্তা কর্মচারিবৃন্দ ও বিভিন্ন বর্ষের চলমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। এবং বিকালে ক্রিড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মোঃ মেজবাহ উদ্দিন (মেগা খান)’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন- অধ্যক্ষ নুরুল বাসার, মোঃ নূরুল ইসলাম (নূরু), আমানুল ইসলাম, সুলতান মন্ডল, ওমর ফারুক, শওকত আলী, আঃ রহিম, আয়ূব আলী, প্রভাষক সামসুল ইসলাম প্রমূখ।



লেখাটি পঠিত হয়েছে 387 বার।