মাদক ও অপরাধ মুক্ত সমাজ এবং আর্থিক সহায়তা শান্তির বাংলাদেশ চাই

মুহাম্মদ শাহজাহান মাহমুদ, মানিকছড়ি: আমার দেশ বাংলাদেশ, আমার দেশ বীর মুক্তিযোদ্ধা, নজরুল, রবীঠাকুর, দোয়েল, শ্যামল, আম, কাঠালের সুনালী ফসলের রুপালী মুক্তিকামী স্বাধীন বাংলাদেশ। দেশে আপনার আমার আশেপাশে যে কোন ধরনের অপরাধ, দূর্নীতি ভূমিদস্যু, মাদক ব্যবসায়ী, অসামাজিক কার্যালাপ, সমাজে অস্ত্রধারী সন্ত্রাস, রাষ্ট্র বিরোধী, জঙ্গি, ঘুষখোর, অপহরণকারী, নারী ও পুরুষ নির্যাতন ও বাল্যবিবাহসহ বিভিন্ন অপরাধ কার্যকলাপের ঘটনা ঘটছে প্রতিদিন প্রতি সময়ে। অবহেলিত জনগণের জন্য সরকার প্রশাসনকে সহযোগিতায় কাজ করে যাচ্ছে- “অপরাধ অনুসন্ধান টিম” নামে একটি সংগঠন। সকল অপরাধীদের মুখোশ জনসম্মুকে উন্মোচন করা এবং উপযুক্ত বিচারের দাবিতে আনাই তাদের লক্ষ্য ও উদ্দেশ্য। এমন অসহায় লোকদের জন্য ২ বছর ধরে প্রধান হিসেবে কাজ করছেন ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ও সিনিয়র সাংবাদিক লেখক ও শিক্ষক জনাব আতিকুর রহমান।

অন্যদিকে, ফটিকছড়িতে অার্থিকসেবায় বর্তমানে আলোচনার শীর্ষে জনাব সাদাত আনায়োর সাদী। ইতোমধ্যে নিজ অর্থে ফটিকছড়ি থানাকে ২টি পিক্যাপভ্যান ও উপজেলা ২০ শয্যা হাসপাতালের ১৫ লক্ষ টাকা বিদ্যুৎ বিল পরিশোদ হাসপাতালকে সচল করে আলোচিত এই যুব সমাজের অহংকার নতুন সমাজ ও মানবসেবক। বর্তমানে নিজ স্বার্থকে শূন্য অবস্থানে রেখে ফটিকছড়িতে তিনি মানবসেবায় কাজ করে এগিয়ে যাচ্ছেন। তিনি সফলতা ও মানবতার কল্যাণে আরো এগিয়ে আসুক এই কামনা করি এবং তাঁর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

অবশেষে তাদের মত অসংখ্য মানবসেবক অবহেলিত সমাজকে পরিবর্তনে এগিয়ে আসার জন্য অনুরোধ করছি। আপনারই হতে পারেন অসহায় মানুষের সহায়ক সম্বল। আইন ও অপরাধ নির্মূলেও সরকার সহায়তার পাশাপাশি এমন হ্রদয়বান ব্যক্তিরা আরো এগিয়ে আসবে বলে প্রত্যাশা করি।



লেখাটি পঠিত হয়েছে 103 বার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *